June 24, 2024

হাই কোর্টে আপিলে প্রার্থীতা ফিরে পেলেন মোঃ রিয়াজ উদ্দীন আহম্মেদ ।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. রিয়াজ উদ্দীন আহম্মেদ উচ্চ আদালতে আপিলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়েছেন । গত বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন তার প্রার্থীতা বাতিল করে।

বাতিলের পরপরই প্রার্থী উচ্চ আদালতে (হাই কোর্টে) আপিল করেন। আদালত যাচাই-বাছাই সাপেক্ষে নির্বাচন কমিশনের রায় খারিজ করে মো. রিয়াজ উদ্দীন আহম্মেদের প্রার্থীতা বহাল রাখার পক্ষে রায় প্রদান করেন। উচ্চ আদালতের এই রায়ের ফলে প্রার্থীর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আর কোনো বাধা থাকলো না।

এদিকে আগামী ২৯ মে তৃতীয় ভাগে অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। সে নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন রিয়াজ উদ্দীন ।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. রিয়াজ উদ্দীন আহম্মেদ বলেন, “সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে এই রায় একটি যুগান্তকারী পদক্ষেপ। আইনের প্রতি পূর্ণ আস্থা রেখে এবং আচরণবিধি মেনে আমি নির্বাচনে অংশগ্রহণ করবো এবং ব্যালটের মাধ্যমে জনগণের বিজয় সুনিশ্চিত করবো।” এছাড়া মঠবাড়িয়া উপজেলার সর্ব-সাধারণের বিপদ-আপদে পাশে থাকার অভিমত ব্যক্ত করেন তিনি।

পিরোজপুরের মঠবাড়িয়া চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ রিয়াজ উদ্দীন আহম্মেদ

Check Also

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ছবি: ফাইল ছবি

‘ডামি নির্বাচনের’ পর সরকার আরও বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *