April 21, 2024
সোমবার রাতে ঢাকার গ্রিনরোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।কোলাজ
সোমবার রাতে ঢাকার গ্রিনরোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।কোলাজ

‘কোনো কারণে’ গায়ক খালিদ মারা গেছেন

আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, ‘চাইম’ ব্যান্ডের ভোকালিস্ট খালিদ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

আজ সোমবার সন্ধ্যায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’,   –এর মতো জনপ্রিয় গানের এই শিল্পী।

খালিদ সাইফুল্লাহ
খালিদ সাইফুল্লাহ

শব্দ প্রকৌশলী ঈশা খান দূরে সোমবার রাতে প্রথম আলোকে জানান, সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খালিদকে তাৎক্ষণিকভাবে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে নেওয়ার আগেই তাঁর মৃত্যু হয়েছে।

কয়েক বছর ধরেই হৃদ্‌রোগে ভুগছিলেন খালিদ; একাধিকবার হৃদ্‌রোগের চিকিৎসা নিয়েছেন তিনি। তাঁর হৃদ্‌যন্ত্রে একটি স্টেন্ট বসানো ছিল।

খালিদ সাইফুল্লাহ (১ আগস্ট ১৯৬৫—১৮ মার্চ ২০২৪
খালিদ সাইফুল্লাহ (১ আগস্ট ১৯৬৫—১৮ মার্চ ২০২৪সংগৃহীত

১৯৬৫ সালের ১ আগস্ট গোপালগঞ্জে জন্ম নেন এই শিল্পী। ১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা করেন। ১৯৮৩ সাল থেকে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন। একের পর এক হিট গান উপহার দিয়ে অল্প সময়েই খ্যাতি পান খালিদ, তাঁর গান এখনো মানুষের মুখে মুখে ফেরে।

এই শিল্পীর মৃত্যুতে সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। খালিদের মরদেহ এখনো হাসপাতালে রয়েছে। আজ রাত ১১টায় গ্রিন রোড জামে মসজিদে জানাজা শেষে খালিদের মরদেহ গোপালগঞ্জে নেওয়া হবে। পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে এই শিল্পীকে।

তিনি এক ছেলে ও স্ত্রী রেখে গেছেন।

Check Also

ঋধিমা পণ্ডিত। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

সুযোগ না পাওয়ার হতাশা ঘিরে ধরে ঋধিমাকে

ছোট পর্দায় দীর্ঘদিন ধরে দাপট দেখাচ্ছেন ঋধিমা পণ্ডিত। অবশেষে এক মারাঠি ছবির হাত ধরে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *