April 21, 2024
ছবি: গোযায়ানের সৌজন্যে।
ছবি: গোযায়ানের সৌজন্...

ভালোবাসা দিবস কাটাতে যেসব দেশে যেতে পারেন, রিসোর্ট ও ফ্লাইটের খোঁজখবর পাবেন যেখানে

ভালোবাসা প্রতিদিনই উদ্‌যাপনের বিষয়। তবে একটা দিনকে একটু বিশেষভাবে শুধু ভালোবাসার মানুষের জন্য পালন করার ব্যাপারটাও মন্দ নয়। ফেব্রুয়ারি মাসজুড়ে দুনিয়ার প্রায় সবখানে থাকে ভালোবাসা দিবসের আমেজ। তাই ভালোবাসা দিবস উদ্‌যাপনের জন্য প্রিয় মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার চেয়ে ভালো উপায় আর কী হতে পারে! ভালোবাসা দিবসের জন্য দাপ্তরিক ছুটি না থাকলেও এবার সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলিয়ে ভালো একটা সময় কিন্তু বের করা যাবে। আবার ফেব্রুয়ারির শেষেও লম্বা একটা সাপ্তাহিক ছুটি আমরা চাইলে বের করে নিতেই পারি। এই লম্বা ছুটি সামনে রেখে ভালোবাসার মানুষের সঙ্গে দেশের বাইরে একটা ভ্রমণের পরিকল্পনা করে ফেলতে পারেন। সঙ্গে যেহেতু থাকবে ভালোবাসার মানুষ, তাই ঘুরতে যাওয়ার জায়গাগুলো রোমান্টিক হলে লা-জবাব। দেশের বাইরে কোথায় ঘুরতে যাওয়া যায়, সেটাই জানা যাক আজ।

মালদ্বীপ

রোমান্টিক গন্তব্যগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মালদ্বীপ
রোমান্টিক গন্তব্যগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মালদ্বীপ।ছবি: পেক্সেলস

রোমান্টিক গন্তব্যগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মালদ্বীপ। দেশটির হোটেল আর রিসোর্টগুলো কাপলদের পছন্দের তালিকায় সব সময়ই ওপরে। ভালোবাসা দিবস উপলক্ষে এসব রিসোর্টে থাকে অনেক রকম অ্যাকটিভিটির ব্যবস্থা। এসব রিসোর্টে পেতে পারেন থাকার জন্য নিজস্ব ভিলা। সরাসরি স্বচ্ছ নীল সমুদ্রের সামনে বসে একটা ক্যান্ডেল লাইট ডিনার আপনাদের ভ্রমণকে দেবে অন্য মাত্রা। ভালো রিসোর্টের খোঁজ পেতে চাইলে ঘুরে আসতে পারেন গোযায়ানের ওয়েবসাইট থেকে।

কেমন ছিল মালদ্বীপে আমাদের ৭ রাতের সফর

থাইল্যান্ড

ভ্রমণের জন্য আরেকটি রোমান্টিক দেশ হতে পারে থাইল্যান্ড
ভ্রমণের জন্য আরেকটি রোমান্টিক দেশ হতে পারে থাইল্যান্ড।ছবি: পেক্সেলস

ভ্রমণের জন্য আরেকটি রোমান্টিক দেশ হতে পারে থাইল্যান্ড। দেশটি ঘুরে ঘুরে উপভোগ করা বেশি আকর্ষণীয় হলেও দুজন মিলে একাকী সময় কাটানোর জন্য কিছু অ্যাকটিভিটি নিজেরাই খুঁজে নিতে পারেন। হতে পারে ফুকেটে সৈকতের পাশে সূর্যাস্ত দেখতে দেখতে ডিনার, নিজস্ব বোট নিয়ে চলে যেতে পারেন কাছাকাছি কোনো দ্বীপে, দুজন মিলে একটা স্পা পারলারে চলে গেলেও মন্দ হয় না। কো সামুইয়ের দিকে গেলে একসঙ্গে করতে পারেন স্নরকেলিং, কায়াকিংয়ের মতো অ্যাকটিভিটি। আবার চাইলেই ক্রুজে বসে উপভোগ করতে পারেন চোখধাঁধানো সূর্যাস্ত। এ ছাড়া ক্রাবি, কোহ ফি ফি, হুয়া হিন—এসবও হতে পারে দারুণ গন্তব্য।

তুরস্ক

তুরস্ক দেশটা সুন্দর নিঃসন্দেহে, অসাধারণ কিছু অভিজ্ঞতা অর্জনেরও সুযোগ পাবেন দেশটিতে গেলে
তুরস্ক দেশটা সুন্দর নিঃসন্দেহে, অসাধারণ কিছু অভিজ্ঞতা অর্জনেরও সুযোগ পাবেন দেশটিতে গেলে।ছবি: পেক্সেলস

তুরস্ক দেশটা সুন্দর নিঃসন্দেহে, অসাধারণ কিছু অভিজ্ঞতা অর্জনেরও সুযোগ পাবেন দেশটিতে গেলে। কাপাডোকিয়ায় দেখার মতো একটা অ্যাকটিভিটি হলো হট এয়ার বেলুন রাইড। আকাশে ভেসে ভেসে নিচের দুনিয়াটা দেখা সত্যিই একটি জাদুকরি অভিজ্ঞতা। ইস্তাম্বুলে গেলে উপভোগ করতে পারেন বসফরাস সানসেট ক্রুজ। একটা রোমান্টিক ক্রুজ নিয়ে সূর্যাস্তের উদ্দেশে গিয়ে দেখতে পারেন আইকনিক স্কাইলাইন। চাইলে ঐতিহাসিক গন্তব্যগুলোর মধ্যে আয়া সোফিয়া, ব্লু মস্ক—এসব স্থাপনাও ঘুরে দেখতে পারেন। বোদ্রুম ক্যাসলে গিয়ে দুজনের জন্য একটা প্রাইভেট ডিনারও হতে পারে দারুণ পরিকল্পনা। মোটকথা প্রিয়জনের সঙ্গে একেবারে অন্য রকম কিছু অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য তুরস্ক এখন খুবই জনপ্রিয়। তুরস্কের ফ্লাইট–সংক্রান্ত কোনো তথ্য জানতে চাইলে গোযায়ানে পেয়ে যাবেন।

পৃথিবীর রাজধানীতে অপূর্ব দুই মসজিদ

ভারত

‘পৃথিবীর স্বর্গ’ হিসেবে খ্যাত কাশ্মীরে যাওয়ার জন্যও এই মাস ভালো সময়
‘পৃথিবীর স্বর্গ’ হিসেবে খ্যাত কাশ্মীরে যাওয়ার জন্যও এই মাস ভালো সময়।ছবি: পেক্সেলস

আর যদি চান কম সময়ের মধ্যে কাছাকাছি কোথাও যেতে, তাহলে পাশের দেশ ভারত তো আছেই। ভারত ভ্রমণের পরিকল্পনা করলে অনেক রকম অভিজ্ঞতাই নিতে পারবেন। আর ‘পৃথিবীর স্বর্গ’ হিসেবে খ্যাত কাশ্মীরে যাওয়ার জন্যও এই মাস ভালো সময়। এ সময় কাশ্মীরে গেলে এশিয়ার সবচেয়ে বড় টিউলিপ বাগানের দেখা পেতে পারেন।

এত বড় ছুটি কিন্তু খুব কমই মেলে। এই ছুটিতে দেশের বাইরে ঘুরে আসতে পারেন অনায়াসে। তাহলে আর কী! ভালোবাসা দিবস সামনে রেখে শুরু করে দিন পরিকল্পনা, আর ঘুরে আসুন আপনার ভালোবাসার মানুষের সঙ্গে পছন্দের কোনো গন্তব্য থেকে।

Check Also

ইনস্টাগ্রামে এই ব্যক্তিকে পাওয়া যাবে ডোনার ডিলান নামে।ছবি: ইনস্টাগ্রাম থেকে

৯৭ শিশুর ‘বাবা’ তিনি, বেকারত্ব ঘোচাতে স্পার্ম ডোনেট করে আয় করেছেন ৪৩ লাখ টাকা

২০২০ সালের কথা, করোনা সবে নিজের শক্তি চেনাতে শুরু করেছে। তখন যুক্তরাষ্ট্রের আটলান্টার একটি সফটওয়্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *