May 21, 2024
রাজধানীর বিজয়নগরে এবি পার্টি গণ-ইফতার কর্মসূচির আয়োজন করে।ছবি: সংগৃহীত
রাজধানীর বিজয়নগরে এবি পার্টি গণ-ইফতার কর্মসূচির আয়োজন করে।ছবি: সংগৃহীত

বান্দরবানে অস্ত্র ও ব্যাংক লুটের ঘটনায় এবি পার্টির উদ্বেগ

বান্দরবানে সন্ত্রাসী হামলা, অস্ত্র ও ব্যাংক লুটের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। আজ শুক্রবার রাজধানীর বিজয়নগরে গণ-ইফতার কর্মসূচিতে দলটির পক্ষ থেকে এ ঘটনায় সরকারের ব্যর্থতার সমালোচনা করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

গণ-ইফতার কর্মসূচিতে বান্দরবানের সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, পার্বত্য অঞ্চলে কুকি চিন তথা কেএনএফের অস্ত্রধারী সন্ত্রাসীরা দিনদুপুরে ব্যাংকের টাকা লুট, থানা আক্রমণসহ যে ভয়ানক ত্রাসের রাজত্ব কায়েম করেছে, তার নিন্দা জানানোর কোনো ভাষা জানা নেই। গত মঙ্গলবার রাতে তারা সোনালী ব্যাংকের ব্যবস্থাপক নিজাম উদ্দিনকেও অপহরণ করেছিল।

মজিবুর রহমান অভিযোগ করেন, এ ঘটনায় পুলিশ ও আনসার বাহিনী জনগণের নিরাপত্তা দিতে তো পারেইনি, বরং নিজেদের ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি তারা সন্ত্রাসীদের হাতে সমর্পণ করেছে। অথচ এই পুলিশ ও আনসার বাহিনী বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা করতে খুব সিদ্ধহস্ত।

জনগণের নিরাপত্তা নিশ্চিতে সরকারের ব্যর্থতার সমালোচনা করে এই নেতা বলেন, এই সশস্ত্র হামলার সম্পূর্ণ দায় সরকারের। কারণ তারা আগে বলেছিল, পাহাড়ের পরিস্থিতি সম্পূর্ণ তাদের নিয়ন্ত্রণে আছে। কেএনএফের সঙ্গে তাদের একটা সমঝোতা আলোচনা চলছে। কিন্তু থানচি, রুমা ও আলীকদমে যা ঘটেছে, এতে পরিষ্কার, জনগণের নিরাপত্তাব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে।

গণ-ইফতারে অন্যদের মধ্যে মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইনের সঞ্চালনায় বক্তব্য দেন ন্যাপ এর মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান, কেন্দ্রীয় নেতা আবদুল হালিম প্রমুখ। গণ-ইফতার দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
সূত্রঃ প্রথম আলো

Check Also

আজ সোমবার সন্ধ্যায় কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।ছবি: সংগৃহীত

কারাগারে অনেক নেতা-কর্মী অসুস্থ, তাঁদের ভালো চিকিৎসার ব্যবস্থা করুন: মির্জা আব্বাস

কারাগারে অসুস্থ বিএনপির নেতা-কর্মীদের ভালো চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *