April 21, 2024
ইন্টার মায়ামি তারকা লিওনেল মেসি।এএফপি
ইন্টার মায়ামি তারকা লিওনেল মেসি।এএফপি

মেসি চোট কাটিয়ে মাঠে ফিরবেন কবে

লিওনেল মেসির সাম্প্রতিক সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। চোটের কারণে বারবার থামতে হচ্ছে তাঁকে। সর্বশেষ ১৩ মার্চ কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপে নাশভিলের বিপক্ষে ম্যাচের ৫০ মিনিটেই অস্বস্তি নিয়ে মাঠে ছাড়েন মেসি। পরবর্তী সময়ে ডিসি ইউনাইটেডের বিপক্ষে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচ থেকেও ছিটকে যান।

এরপর জানা যায়, একই কারণে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে দুটি প্রীতি ম্যাচেও খেলা হবে না মেসির। এখন মেসি–ভক্তদের চোখ তাঁর ফেরার তারিখের দিকে। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ওলে’ জানিয়েছে, মেসিকে মাঠ দেখতে আরও কিছুটা সময় অপেক্ষা করত হবে ভক্তদের। চোট গুরুতর না হলেও এই মুহূর্তে মেসিকে মাঠে নামানো নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তাঁর ক্লাব ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্তিনো।

ওলের সাংবাদিক হেরনান ক্লাউস জানিয়েছেন, ২৩ মার্চ নিউইয়র্ক রেড বুলস এবং ৩১ মার্চ নিউইয়র্ক সিটি এফসির বিপক্ষে দেখা যাবে না মেসিকে। সব ঠিক থাকলে আগামী ৩ এপ্রিল কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় লেগে মন্টেরির বিপক্ষে মাঠে ফিরবেন মেসি। তাই পরবর্তী দুই ম্যাচে দলের সেরা তারকাকে ছাড়াই জয়ের ধারা অব্যাহত রাখার পরিকল্পনা সাজাতে হবে মায়ামি কোচ মার্তিনোকে।

এখনই মাঠে ফেরা না হলেও মেসি দ্রুত সেরে উঠছেন বলে জানিয়েছেন ক্লাউস। বিশ্বকাপজয়ী এই মহাতারকা ফ্লোরিডায় নাকি হালকা অনুশীলনও করেছেন। সব মিলিয়ে তাঁকে নিয়ে এই মুহূর্তে বড় কোনো আশঙ্কা নেই।

ইন্টার মায়ামি দলের সঙ্গে গত ফেব্রুয়ারিতে হংকং সফরে গেলেও মাঠে নামেননি লিওনেল মেসি
ইন্টার মায়ামি দলের সঙ্গে গত ফেব্রুয়ারিতে হংকং সফরে গেলেও মাঠে নামেননি লিওনেল মেসিরয়টার্স

আপাতত শঙ্কা না থাকলেও ইদানীং মেসির নিয়মিত চোট দুশ্চিন্তায় ফেলেছে ভক্ত–সমর্থকদের। মায়ামিতে নাম লেখানোর পর গত বছরের ২০ সেপ্টেম্বর প্রথমবার চোটে পড়েন মেসি। এর পর থেকে বারবার চোটের কবলে পড়ছেন ‘এলএম টেন।’

মায়ামির হয়ে পরবর্তী সময়ে ইউএস ওপেন কাপের ফাইনাল এবং এমএলএসের শেষ দিকের ম্যাচও মিস করেছেন মেসি। সেই চোট ফিরে আসে প্রাক্‌–মৌসুম সফরেও। চোটের কারণে হংকংয়ে প্রীতি ম্যাচে তাঁর না খেলা নিয়ে হয়েছে তোলপাড়। এখন লিগের শুরুতেও চোট ভোগাচ্ছে মেসিকে। চোটকে পুরোপুরি জয় করে মেসি কবে মাঠে ফেরেন, আপাতত সেটাই দেখার অপেক্ষা।

Check Also

Footballers Can Win Any Game with the Right Lider

What’s possible in a week? If you dedicated seven days to the achievement of one …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *