April 21, 2024
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।প্রথম আলো ফাইল ছবি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।প্রথম আলো ফাইল ছবি

সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই বিরোধী দল নিষিদ্ধ করতে চায়: মঈন খান

আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলে বিরোধী দল নিষিদ্ধ করতে চায়—এই অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী তাঁতী দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে মঈন খান আজ সকালে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। বিএনপির প্রতিষ্ঠাতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তাঁরা।

সেখানে আবদুল মঈন খান বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতা দখল করার জন্য, ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিচার বিভাগকে কুক্ষিগত করেছে, তারা সংসদকে কুক্ষিগত করেছে। তারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করে দিতে চায়—এটাই হচ্ছে আওয়ামী লীগের মানসিকতা। মূল কথা হচ্ছে, সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই তারা এ দেশ থেকে বিরোধী দলকে নিষিদ্ধ করে দিতে চায়।’

বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না বলেও মন্তব্য করেন আবদুল মঈন খান। তিনি বলেন, ‘বিএনপি রাজনীতি করে জনগণের জন্য। আমাদের যে আন্দোলন বিগত দেড় বছর ধরে চলছে, তা এ দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য, ক্ষমতার জন্য নয়।’

আবদুল মঈন খান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই নির্ধারণ করে দেওয়া হয়েছিল, কে কোন আসনে থেকে জয়ী হবেন। সে জন্য জনগণ এই নির্বাচন বর্জন করেছে।

এ সময় তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্যসচিব মজিবুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সুত্রঃ প্রথম আলো

Check Also

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ছবি: ফাইল ছবি

‘ডামি নির্বাচনের’ পর সরকার আরও বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *