25.4 C
Mathbaria
মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩

বেটা ভার্সন

দীর্ঘ দিনের লালিত স্বপ্ন বলেশ্বর নদীর বড়মাছুয়া-রায়েন্দা ফেরী সার্ভিস উদ্বোধন

আরও পড়ুন

অপরাধ

মঠবাড়িয়া উপজেলা

দীর্ঘ প্রতিক্ষার পর আজ বুধবার চালু হল পিরোজপুরের মঠবাড়িয়া ও বাগেরহাটের শরণখোলা উপজেলার বলেশ্বর নদীর বড়মাছুয়া-রায়েন্দা ফেরী সার্ভিস।

পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী আনূষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্যের সহধর্মিনী খাদিজা আক্তার খুশবু, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান জনাব রিয়াজ উদ্দিন আহমেদ ও উপজেলা ভাইস চেযারম্যান আরিফুর রহমান সিফাত।

বাগেরহাটের শরণখোলা ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মধ্যবর্তী বলেশ্বর নদের দুই পারের মানুষের সহজ যোগাযোগের জন্য দীর্ঘদিনে দাবি ছিল ফেরি চলাচলের। অবশেষে সেই স্বপ্ন পুরণ হয়েছে।

রায়েন্দা ও বড়মাছুয়া রুটে ফেরি চালু হলে শরণখোলা ও মঠবাড়িয়ার মধ্যে একটা সেতুবন্ধন তৈরী হয়েছে। অনেকটা সহজ হবে মোংলা ও পায়রা বন্দরের যোগাযোগ ব্যবস্থা। তাছাড়া, শরণখোলা ও মোরেগঞ্জের মানুষ খুবই অল্প সময়ে যেতে পারবে পিরোজপুর, বরিশাল, বরগুনাতে। একইভাবে মঠবাড়িয়ার মানুষের শরণখোলা হয়ে মোংলা ও খুলনায় যাতায়াতের পথও সুগম হয়েছে।

‌জানা গেছে, এই ফেরি স্থাপনের পেছনে বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী এবং সাবেক রেল সচিব মোফাজ্জল হক মন্টুর বিশেষ অবদান রয়েছে। এছাড়া, প্রথম দিকে বাগেরহাট-৪ আসনের প্রয়াত সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন এই ফেরি চালুর উদ্যোগ গ্রহন এবং তা বস্তবায়নের কাজ অনেকটা এগিয়ে রেখে যান। তাদের প্রচেষ্টায় দেশের দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে জনগুরুত্বপূর্ণ রায়েন্দা-বড়মাছুয়ার এই ফেরি সার্ভিস চালুর অনুমোদন দেয় সরকার।

বরমাছুয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের পরে ফেরিযোগে রায়েন্দা উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যান সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী, সংসদ সদস্যের সহধর্মিনী খাদিজা আক্তার খুশবু, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান জনাব রিয়াজ উদ্দিন আহমেদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত সহ মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন নেতা ও কর্মীগন।

রায়েন্দা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট-৪ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন মঠবাড়িয়া-রায়েন্দা মানুষের মাঝে আজ যে সেতুবন্ধন তৈরি হয়েছে তা অটুট রাখার প্রয়াস ব্যাক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী বলেন তিনি এবং বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন উভয়ের চেষ্টায় বরমাছুয়া-রায়েন্দা সেতু নির্মানের পরিকল্পনা আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক মঠবাড়িয়া প্রেস-কে জানাতে ই-মেইল করুন- mathbariapress24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

উপকূল সহ দক্ষিন বাংলার আরও সংবাদ

সর্বশেষ